বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত

আন্তর্জাতিক ডেস্ক :
যুক্তরাষ্ট্রের আরকানসাসে বড় ধরনের টর্নেডোর আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। দেশটির দক্ষিণাঞ্চলীয় এ অঙ্গরাজ্যের গভর্নর টুইট করে এ তথ্য জানিয়েছেন। স্থানীয় সময় গতকাল শুক্রবার (৩১ মার্চ) এ টর্নেডো আঘাত হানার পর উদ্ধারকর্মীরা দ্রুত কার্যক্রম শুরু করেছে।

গভর্নর সারাহ হুকাবায়ে স্যান্ডার্স টুইটারে জানান, টর্নেডোতে মধ্য আরকানসাসে উল্লেখযোগ্য ক্ষতি হয়েছে। পুলিশ ও জরুরি সেবা সংস্থাগুলো দুর্গতদের সহায়তায় কাজ করছে। জাতীয় আবহাওয়া দপ্তর থেকে আরও ঝড়ের পূর্বাভাস দেওয়ায় তিনি বাসিন্দাদের সতর্ক থাকতে পরামর্শ দিয়েছেন।

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়, রাজ্যের রাজধানী লিটল রকের কাছে এ টর্নোডো আঘাত হানে। এতে গাছপালা উপড়ে গেছে এবং বাড়িঘর ধ্বংস হয়েছে। বিদ্যুৎহীন অবস্থায় রয়েছে ৭০ হাজারের বেশি  মানুষ।

গভর্নরের কার্যালয় তাৎক্ষণিক হতাহতের কোনো খবর দিতে পারেনি। তবে, স্থানীয় একটি হাসপাতাল থেকে বলা হয়, তাদের কাছে আহত ব্যক্তিরা আসছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে বিশেষ করে দেশটির মধ্য ও দক্ষিণাঞ্চলে প্রায়ই টর্নেডো আঘাত হানে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech